Header Ads

Header ADS

জবিতে অর্থনীতি বিভাগের নবীণ বরণ অনুষ্ঠিত


আব্দুল্লাহ ফাহাদ জাকির, (জবি অর্থনীতি) : জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএসএস অনার্স প্রথম বর্ষের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ছাত্র-ছাত্রীদের ফুলেল শুভেচ্ছায় নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।পূর্ব ঘোষিত সময়ানুযায়ী আজ সকাল ৯ টায় র্যালী এবং ১১ টায় মূল অনুষ্ঠান শুরু হয়।

হাজারো মেধাবী শিক্ষার্থীকে পিছনে ফেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে চান্সপ্রাপ্ত উজ্জ্বল মুখগুলোকে বরণ করে নিতে  প্রতিবছর এ আয়োজন করে থাকে জবি অর্থনীতি বিভাগ পরিবার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড.আইনুল ইসলাম।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান।



অনুষ্ঠানে নবীন বরণ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ২১ শে পদক প্রাপ্ত বিশিষ্ট অর্থনীতিবিদ, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাবেক সভাপতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক, ইউজিসির প্রফেসর ড.মঈনুল ইসলাম। তিনি ইতিহাসের লেজুড়বৃত্তিহীন ছাত্র রাজনীতির কথা উল্লেখ করে বলেন,নেতৃত্ব এবং পড়া-শোনায় সমান মনোযোগী এবং নিবিদিত হতে হবে। সর্বদা সত্য ,সাবলীল,উপকারী,লেজুড়বৃত্তিহীন কথা বলতে হবে এবং তদানুযায়ী সমাজ,দেশ,জাতির জন্য নিয়োজিত হতে হবে।

নবীন শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন,মাহমুদুল হাসান এবং তাদের বরণে শুভেচ্ছা বক্তব্য রাখেন মহুয়া আহসান মৌ,প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত মাসুম বিল্লাহ  এবং সাবেক ছাত্র এম এ মমিন।

বিভাগীয় শিক্ষিকা তাবাসসুম জামানের সঞ্চালনায় নবীন বরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সভাপতি এ কে এম মনিরুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের বর্তমান ডিন ড.ফরিদা আক্তার খানম,
এবং সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন,চেয়ারম্যান ও অর্থনীতি বিভাগের সম্মানিত প্রফেসর ড.প্রিয়ব্রত পাল।



অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,নবীন বরণ উদযাপর কমিটির আহ্বায়ক প্রফেসর ড. হাবিবুর রহমান,অর্থনীতি বিভাগের অধ্যাপক ড.আযম খান,সহকারী অধ্যাপক যোযায়ের বিন আমির, অধ্যাপক মামুন চৌধুরী,শামিমা সুলতানা, প্রভাষক শেখ আবুদল কাদের কাফী,রাজেশ কুমার দেব,রবিউল করীম,কোহিনূর আক্তার সহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান,শিক্ষক,সাংবাদিকবৃন্দ।

শেষে সাইফুর রহমান ও প্রিয়াংকা দে এর সঞ্চালনা এবং বিভাগীয় শিক্ষার্থীদের পরিবেশনায় দেশাত্মবোধক গান, আধুনিক গান, নৃত্য, অসাধারণ নাটক,হাস্য সংবাদ,টকশো,র্যামশো সহ নানান ধরনের ব্যতিক্রমী আয়োজনে দনি পার করে জবি অর্থনীতি পরিবার।

No comments

Thanks for comment

Powered by Blogger.